বৃহস্পতিবার, এপ্রিল ১৪, ২০১৬

পোস্ট #০০০ : শুভ সূচনা


শুভ সূচনা


সকলকে জানাই শুভ নববর্ষ ১৪২৩ এর প্রীতি ও শুভেচ্ছা।

আমার এই নতুন ব্লগে সবাইকে আমন্ত্রণ জানাই। এই ব্লগ মূলত বাংলার কমিক্সপ্রেমীদের একত্রিত করার এক ছোট্ট প্রয়াস। আমার বহুদিনের সুপ্ত ইচ্ছার প্রতিফলন এই ব্লগ। এই ব্লগের মাধ্যমে মূলত আমি বাংলার পাঠকদের মধ্যে কিছু বিশ্ববিখ্যাত বিদেশি কমিক্স আমাদের মাতৃভাষায় পরিবেশন করার প্রচেষ্টা নিয়ে পথচলা শুরু করব। তবে শুধু যে বিদেশি কমিক্স থাকবে এমন কোনো কথা নেই, মাঝে মধ্যে আমাদের বাংলা কিছু ভিন্টেজ ও মডার্ন কমিক্সের ডিজিটাল সংস্করণ প্রকাশ করা যেতেই পারে।

এবার আসা যাক নামকরণ প্রসঙ্গে। এমন অদ্ভুত নাম কেন? এর কারণ, আমাদের ব্লগে যে সমস্ত কমিক্স আপনারা পড়বেন তার বেশির ভাগেরই অনুবাদের অনুমতি বা কপিরাইট আমাদের নেই, অতএব এটা এক প্রকার আইন বিরুদ্ধ কাজ, কিন্তু এর পেছনে আমাদের কোনো রূপ অসৎ উদ্দেশ্য নেই। আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে বিদেশের বিভিন্ন বিশ্ববিখ্যাত চরিত্র ও গল্পগুলোকে আমাদের মাতৃভাষায় পরিবেশন করে বাঙালি পাঠকদের মধ্যে তাদের জনপ্রিয়তা আরও বৃদ্ধি করা।

আপনাদের কাছে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা সমাদৃত হলে আমার পরিশ্রম সার্থক হবে।

ধন্যবাদান্তে—
রূপক ঘোষ।

৯টি মন্তব্য:

  1. সুন্দর প্রচেষ্টা। তোমাকে ধন্যবাদ ও অনেক অনেক শুভেচছা।

    উত্তরমুছুন
  2. অনেক ধন্যবাদ দাদা । আপনাদের জন্যই তো করা। এখনো কাজ চলছে । আজকেই প্রথম পোস্ট পাবেন।

    উত্তরমুছুন
  3. Great initiative....Can't wait to read all those...looking forward.

    উত্তরমুছুন